Upwork এ কাজ পাওয়ার উপায় || Upwork এ কিভাবে কাজ পাওয়া যায়

Upwork এ কাজ পাওয়ার উপায় || Upwork এ কিভাবে কাজ পাওয়া যায়

Upwork ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস

ফ্রিল্যান্সিং করার জন্য অনলাইন প্লাটফর্ম এর ভেতর  আপওয়ার্ক হচ্ছে একটি বিশ্বস্ত ওয়েবসাইট যার মাধ্যমে আপনি অতি সহজেই আপনার ক্যারিয়ারকে  গঠন করতে পারেন । ধারণা করা হয়, যে আপওয়ার্ক হচ্ছে প্রফেশনালদের জন্য অনলাইনে সবচেয়ে পারফেক্ট একটি অনলাইন জায়গা ।  

শুরুর দিকে যারা আসলে অনলাইনে ইনকাম করতে চান, তারা অনলাইনে তাদের ক্যারিয়ারকে আসলে গঠন করার জন্য আপওয়ার্ককে বেছে নেন। কারণ, Upwork হচ্ছে একটি অন্যতম মার্কেটপ্লেস এবং এই মার্কেটপ্লেস কি এতটাই ভাল যে আপনি এখানে আপনি মাসে হাজার হাজার ডলার ইনকাম করতে পারবেন। কারণ, এখানে বিভিন্ন দেশের ক্লায়েন্ট পাওয়া যায় ; যারা আপনাকে কাজ দিবে । 

Upwork এ কাজ পাওয়ার উপায় || Upwork এ কিভাবে কাজ পাওয়া যায়


যে কোনো ক্লায়েট আপনাকে আপনার দক্ষতা অনুযায়ী কাজ দিবে। নির্দিষ্ট সময়ের মধ্যে আপনাকে আপনার কাজ সমপ্ন করতে হয়। এক্ষেত্রে এই মার্কেটপ্লেসে আসার আগে আপনাকে অবশ্যই পূর্বে থেকে দক্ষতা অর্জন করতে হবে।

একটা সময় ছিল যখন আগে আপওয়ার্কে মাত্র পাঁচ থেকে দশ ডলারের কাজ করানো হতো। কিন্তু এখন যুগের তালে তালে আপওয়ার্কের চাহিদা এতো বেশী বৃদ্ধি পেয়েছে যে এখন 5000 ডলার বা তার উপরেও কাজ ডালার দিয়ে হলেই ক্লায়েন্টরা তাদের কাজ এখান থেকে করিয়ে নেন। এই ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস টা দিন দিন অনন্য উচ্চতায় এবং বিশ্বস্ততায় পৌঁছে যাচ্ছে তাই আপনি যদি আপওয়ার্কে কাজ করতে চান তাহলে আপনাকে অবশ্যই দক্ষ হতে হবে । 

Upwork - আপওয়ার্কে কাজ পাওয়ার জরুরি টিপস

অনলাইনে থাকার চেষ্টা করুন 

24 ঘন্টায় আপনাকে অধিকাংশ সময়ই আপওয়ার্কে একটিভ থাকার চেষ্টা করতে হবে। যত বেশী আপনি এই মার্কেটপ্লেসে একটিভ থাকবেন, তত বেশী পারবেন কাজ পাবার সম্ভাবনা তত বেশি বৃদ্ধি পাবে। এর কারণ অনেক ক্লায়েন্ট রয়েছে, যে তারা অনলাইনে এক্টিভ ফ্রিল্যান্সারকে খোঁজে তাদের কাজ করিয়ে নেবার জন্যে। এর জন্য আপনাকে চেষ্টা করতে হবে 24 ঘন্টায় আপনি অনলাইনে এক্টিভ থাকার জন্য আপনি মসজিদে সালাত আদায় করতে গেলে, খাওয়ার সময় বা ঘুমালে কিন্তু আপনার মোবাইল অথবা কম্পিউটার যে অনলাইনে এক্টিভ থাকে সেদিকে খেয়াল রাখবেন।

দ্রুত মেসেজের রিপ্লে করুন 

মার্কেটপ্লেসে ক্লায়েট যখনই মেসেজ দেয় যত তাড়াতাড়ি সম্ভব দ্রুত রিপ্লাই করার চেষ্টা করুন। ম্যাসেজ করতে দেরি করলে অন্য কাউকে ক্লায়েট কাজ দিয়ে দিতে পারে।  কারন ক্লায়েট ধরে নিবে যে আপনি অ্যাক্টিভ নন। এর জন্য দ্রুত রিপ্লাই করা জরুরি। কারণ, এখানে অনেক কম্পিটিশন। মেসেজে কখনোই এমন কোনো কথা বলবেন না যেখানে বায়ার আপনার কথায় বিরক্তিবোধ করে । মেসেজ করার সময় ক্লায়েটদের সাথে আদবের সাথে কথা বলুন । আপনি যেভাবে কাজটি করবেন তা ক্লায়েন্টকে বুঝিয়ে বলুন। ক্লায়েন্ট আপনার কথায় সন্তুষ্ট হয় তবে আপনাকেই ক্লায়েট কাজটি করতে দিবে - ইনশাআল্লাহ। 

Read Also :

Getting Info...

Post a Comment

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.